বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

Rate this post

সময়বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

 সম্প্রতি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তিঃ- সম্প্রতি বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ জব সার্কুলার বিস্তারিত এখানে পাওয়া যাবে। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ০৪ টি পদে মোট ২৭ জনকে নিয়োগ বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ০৪ টি পদে মোট ২৭ জনকে নিয়োগ  দিয়েছে ।বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি। আগ্রহী প্রার্থীরা অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ  অফিসিয়াল ওয়েবসাইট www.beza.gov.bd থেকে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সমস্ত তথ্য এখানে পেয়ে যাবেন ।

আগ্রহী  প্রার্থীরা বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) নিয়োগ বিজ্ঞপ্তিতে ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১০:০০ টা থেকে আবেদন করতে পারবেন। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।আবেদনের সময় চলবে ২৯ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বিকাল ০৫টা পর্যন্ত।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ আইন- ২০১০ অধ্যাদেশ দ্বারা গঠিত ও পরিচালিত একটি সরকারি প্রতিষ্ঠান। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল আইন, ২০১০ এর বিধানানুসারে ৯ নভেম্বর ২০১০ তারিখে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) প্রতিষ্ঠিত হয়। বেজা প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন একটি প্রতিষ্ঠান। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।প্রতিষ্ঠানটি বাংলাদেশে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, লাইসেন্স প্রদান, পরিচালনা, ব্যবস্থাপনা এবং নিয়ন্ত্রণ করার জন্য ক্ষমতাপ্রাপ্ত।

সরকারের আহতায়   কর্মসংস্থান এবং রপ্তানী বৃদ্ধি করনের  লক্ষ্যে পশ্চাত্‍পদ ও অনগ্রসর এলাকার সকল অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার  উদ্দেশ্যে দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করাই হলো বেজার মূল লক্ষ্য।

এছাড়াও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) তিন পর্যায়ের ব্যবস্থাপনা কাঠামো দ্বারা পরিচালিত- গভর্নিং বোর্ড, নির্বাহী বোর্ড এবং বেজা দপ্তর বা সচিবালয়। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।গভর্নিং বোর্ড হল সার্বিক নীতি নির্ধারণী সিদ্ধান্ত গ্রহণের জন্য সর্বোচ্চ কর্তৃপক্ষ। গভর্নিং বোর্ডের চেয়ারম্যান মাননীয় প্রধানমন্ত্রী। শিল্প, বাণিজ্য, অর্থ, পরিকল্পনা, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ, যোগাযোগ, শ্রম ও কর্মসংস্থান, কৃষি, পরিবেশ ও বন, ডাক ও টেলিযোগাযোগ, পররাষ্ট্র, স্বরাষ্ট্র, নৌপরিবহন মন্ত্রণালয় বিভাগের  প্রতিনিধিবৃন্দ সরকারি বোর্ডের সদস্য এবং সরকারি কার্যালয়সহ দেশের শীর্ষ স্থানীয় চেম্বার প্রতিনিধিবৃন্দ এই বোর্ডের সদস্য।বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪:

আবেদনের সময় ও আবেদন কিভাবে করবেন এ বিষয়ে নিচে বিস্তারিত পা

মুল নাম: বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)।

 আবেদন প্রকাশের সময়ঃ ৫ ফেব্রুয়ারী ২০২৪

 সময় শুরুঃ ৮ ফেব্রুয়ারী ২০২৪

সময় শেষঃ ২৯ ফেব্রুয়ারী ২০২৪

নিয়োগ-১ঃ

পদের নাম সহকারী প্রকৌশলী
পদ সংখ্যা  ৫ টি
বয়স ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পুরকৌশল বা তড়িৎকৌশলে স্নাতক
বেতন ২২,০০০-৫৩,০০০/

 

নিয়োগ-২ঃ

পদের নাম হিসাবরক্ষণ কর্মকর্তা
পদ সংখ্যা ৬টি
বয়স ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে ন্যুনতম ২য় শ্রেণি বা সমমান ডিগ্রি এবং কম্পিউটার চালনায় অভিজ্ঞ হতে হবে ।
বেতন ২২,০০০-৫৩,০০০/-

 

নিয়োগ-৩ঃ

পদের নাম আইন কর্মকর্তা
পদ সংখ্যা ১টি
বয়স ৩০ বৎসর
শিক্ষাগত যোগ্যতা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় আইন বিষয়ে অন্যুন ১ম শ্রেণি বা  সমমান ডিগ্রি অথবা অন্যুন ২য় শ্রেণি সমমান ডিগ্রি থাকে হবে।
বেতন ২২,০০০-৫৩,০০০/-

 

 বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ আবেদন প্রক্রিয়া:

 এই চাকরির বিজ্ঞপ্তিতে, শুধুমাত্র অনলাইন প্রক্রিয়া বৈধ হবে। আগ্রহী প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের হার্ডকপির মতো অন্য কোন পদ্ধতি গ্রহণ করা হবে না। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।এখানে নীচে এই কাজের আবেদনের অনলাইন প্রক্রিয়াতে বিশদ বিবরণ দেওয়া হয়েছে।

১. আবেদনকারীকে অবশ্যই অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে এখানে আবেদন করতে হবে।

২.প্রথমে http://beza.teletalk.com.bd এই ওয়েবসাইটে যান।

৩.তারপরে নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন আবেদন ফর্মটি পূরণ করুন।

৪.প্রার্থীর সাম্প্রতিক রঙিন ছবির আকার 300 * 300 পিক্সেল স্বাক্ষরের আকার 300* 80 পিক্সেল,ছবি ও স্বাক্ষর স্ক্যানের মাধ্যমে আপলোড করতে হবে।বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।

এরকম আরো অনেক চাকুরীর খবর ও নিয়োগ দ্রুত পেতে ভিজিট করুন

সরকারি ওয়েবসাইটে প্রকাশিত অফিশিয়াল চাকুরীর নিয়োগ পত্রটি পড়ুন

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

 

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ চাকরির আবেদনের অর্থ পরিশোধ প্রক্রিয়াঃ

 ১. সংশ্লিষ্ট প্রার্থীকে অবশ্যই ১০০ টাকা দিতে হবে। ২২৩ (দুইশত তেইশ) অন্যান্য পদবী বাবদ সার্ভিস চার্জ সহ।

২. এই টাকা ফেরতযোগ্য নয়।বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি।

৩. এই টাকা টেলিটক মোবাইলে পাঠাতে হবে।

৪.অনলাইন আবেদন পূরণ সম্পূর্ণ হওয়ার 72 ঘন্টার মধ্যে এই অর্থ পাঠানো হবে।

 

আবেদন করতে এখানে ক্লিক করুন

এরকম আরো অনেক চাকরির খবর ও চাকরির নিউজ সবার আগে পেতে আমাদের ওয়োবসাইটটি নিয়মিত ভিজিট করুন। আমাদের সাইট বাংলাদেশের সবচেয়ে বড় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সাইট। এছাড়াও নিয়মিত মেইল এ চাকরির নিয়োগ আপডেট পেতে ডান পাশে আপনার মেইল দিয়ে আমাদের সাইটে সাবস্ক্রাইব করুন।

More Job Circular and Job News

Spread the love

Leave a Comment