সরকারি চাকরি

বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪

বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪

বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪
বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪

সম্প্রতি বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ Navy Job Circular 2024 অফিসিয়াল ওয়েবসাইট www.navy.mil.bd এবং joinnavy.navy.mil.bd এ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এ যোগ দিন বাংলাদেশের সবচেয়ে আকর্ষণীয় সরকারি চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর মধ্যে একটি। যারা বিডিতে প্রতিরক্ষা চাকরি পেতে চান তাদের জন্য বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সেরা হবে। সুতরাং, আপনি যদি বাংলাদেশ নৌবাহিনীতে কাজ করতে আগ্রহী হন, আপনি joinnavy.navy.mil.bd এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। আসুন বাংলাদেশ নৌবাহিনীর চাকরির সার্কুলার 2024 এবং বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ অনুযায়ী আরও বিস্তারিত জেনে নেই।

কিছু মহুর্ত আগে বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ 31 মার্চ ২০২৪-এ প্রকাশিত হয়েছে। শুধুমাত্র যোগ্য ব্যক্তিদের এই বাংলাদেশ নৌবাহিনী চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এর মাধ্যমে নিয়োগ করা হবে। অনলাইন আবেদন 01 এপ্রিল ২০২৪ এ শুরু হবে এবং 22 এপ্রিল ২০২৪ তারিখে শেষ হবে। যোগ্য আগ্রহী প্রার্থীরা জমা দিতে পারেন। তাদের বাংলাদেশ নৌবাহিনীর চাকরির আবেদনপত্র Join Bangladesh Navy mil bd ওয়েবসাইটে https://joinnavy.navy.mil.bd এ যোগ দিন।

সকল বাংলাদেশের নাগরিকদের জন্য বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দিন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ https://joinnavy.navy.mil.bd-এ অনলাইন আবেদনের মাধ্যমে নতুন সরকারি চাকরির অফার করে। বিডি বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বেকারদের জন্য ক্যারিয়ারের একটি দুর্দান্ত সুযোগ। বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪এর জন্য প্রকৃত বাংলাদেশি নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে।

বর্তমানে বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এ যোগ দিন সরকারি সেক্টরে সম্মানজনক চাকরি পাওয়ার সুবর্ণ সুযোগ। joinnavy.navy.mil.bd চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশের সেরা সরকারি চাকরির সার্কুলারগুলির মধ্যে একটি। বাংলাদেশ নৌবাহিনীর অধীনে কাজ করুন এবং আয় করুন এবং সুন্দরভাবে জীবনযাপন করুন। সুতরাং, আপনি যদি বাংলাদেশ নৌবাহিনীর চাকরিতে যোগ দিতে আগ্রহী হন, তাহলে বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪-এর বিস্তারিত পড়ুন।

বাংলাদেশ নৌবাহিনী সম্পর্কে  বিস্তারিত পড়ুন

বাংলাদেশ সামরিক বাহিনীর সমুদ্র যুদ্ধ শাখা বাংলাদেশ নৌবাহিনী । এটি বাংলাদেশের সমুদ্রসীমা ও বঙ্গোপসাগরের প্রাণসংরক্ষণ ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের জন্য দায়িত্বশীল। নৌবাহিনী দেশের সার্বভৌমত্ব সংরক্ষণ করা, সামুদ্রিক নিরাপত্তা বজায় রাখা, ও জাতীয় উন্নয়ন প্রচেষ্টা সমর্থন করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। নৌবাহিনীর প্রধান দায়িত্বসমূহ সমুদ্র সীমার বাহিরের মোকাবেলার জন্য সীমান্ত নিরাপত্তা, জলদুর্যোগে মানবিক সহায়তা, মানবিক মোকাবেলা, ও অন্যান্য দ্রুত প্রতিক্রিয়াশীলতা ব্যবস্থাপনা। এটি একটি অনুভূতির অংশ হিসাবে দেশের সামুদ্রিক সম্পদ সুরক্ষা এবং বঙ্গোপসাগরে বাণিজ্যিক কার্যক্রম ও ব্যবসা সুবিধার সমর্থন করে। বাংলাদেশ নৌবাহিনী বিভিন্ন ধরনের জাহাজ, যেমন ফ্রিগেট, করভেট, প্যাট্রোল নৌকা, ও পানিরথের যুদ্ধ জাহাজ চালিয়ে যাচ্ছে। এছাড়া, এটির মাধ্যমে সীমান্ত নিরাপত্তা ও প্রচেষ্টা সুবিধা বাড়ানোর জন্য সমুদ্রসীমায় নৌবাহিনীর ভবিষ্যতে নির্ভর করা হচ্ছে।

বাংলাদেশের সামরিক, বাংলাদেশ নৌবাহিনী, প্রাক্তন নৌবাহিনীতে প্রতিষ্ঠিত হয়েছিল 1971 সালের মুক্তিযুদ্ধের সময়। এর উদ্দেশ্য হলো দেশের সামুদ্রিক সীমার বাহিরের মোকাবেলা করা, যাতে দেশের সীমান্ত নিরাপত্তা ও সীমান্ত যে যে আছে তার মাধ্যমে জলদুর্যোগের সময়ে মানবিক সহায়তা ও প্রচেষ্টা করা যায়। নৌবাহিনীর প্রধান সদস্য হলো এডমিরাল (Admiral) এবং উপ-নৌঅধিকারী (Vice Admiral)।বাংলাদেশ নৌবাহিনী বাংলাদেশের সামুদ্রিক আওতাভুক্ত এলাকার মোটামুটি ১,১১,০০০ বর্গ মাইল এবং ২,১১,১০০ বর্গ কিলোমিটার এবং বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশের ১,১২০ কিলোমিটার সীমান্ত নিরাপত্তা করে। বাংলাদেশ নৌবাহিনী এছাড়া বাংলাদেশের সমুদ্র বন্দর ও সমুদ্র সংযোগের ব্যবস্থাপনা করে। বাংলাদেশ নৌবাহিনী সাহায্যে হিমেন্দ্র মুখোপাধ্যায় প্রকোল্পের সমুদ্র মানুষ সংক্রান্ত ব্যবস্থা করে।

 সম্প্রতি প্রকাশিত হওয়া নিয়োগ বিজ্ঞপ্তি পড়ুন

বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ এক নজরে

কাজের সংক্ষিপ্ত বিবরণ:

সংস্থাঃ বাংলাদেশ নৌবাহিনী।

মোট শূন্যপদ: নিচে বিস্তারিত দেখুন।

কাজের ধরন: ফুল টাইম

বেতন স্কেল: ২৬৪৯০ টাকা।

চাকরির শ্রেণী: সরকারি চাকরি।

প্রকাশিত: 31 মার্চ ২০২৪।

আবেদন শুরুর তারিখ: 01 এপ্রিল ২০২৪।

আবেদনের শেষ তারিখ: 22 এপ্রিল ২০২৪।

যেভাবে আবেদন করবেন: বাংলাদেশ নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি joinnavy.navy.mil.bd-এ অনলাইনে আবেদন করতে হবে।

এরকম আরো অনেক চাকুরীর খবর ও নিয়োগ দ্রুত পেতে ভিজিট করুন

নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ সম্পর্কিত সমস্ত তথ্য

নিয়োগকর্তাঃ বাংলাদেশ নৌবাহিনী।

পদের নাম: পদের নাম নিচে দেওয়া হল।

চাকরির অবস্থান: পোস্টিং এর উপর নির্ভর করে।

মোট শূন্যপদ: নিচে বিস্তারিত দেখুন।

কাজের ধরন: ফুল টাইম।

চাকরির শ্রেণী: সরকারি চাকরি।

লিঙ্গ:সমস্ত পুরুষ এবং মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।

বয়স সীমা: 1 জুলাই ২০২৪ তারিখে, নাবিক (নাবিক) পদের জন্য সাধারণ প্রার্থীদের বয়স 17 থেকে 20 বছর এবং MODC নউ পদের জন্য 17 থেকে 22 বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাস, এইচএসসি পাস প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

অভিজ্ঞতার প্রয়োজনীয়তা: ফ্রেশাররাও আবেদন করার যোগ্য।

জেলাগুলি: বাংলাদেশ নৌবাহিনীতে যোগদানের সার্কুলার চিত্রটি দেখুন।

বেতন: 26490 টাকা।

অন্যান্য সুবিধা: সরকারি চাকরির আইন ও প্রবিধান অনুযায়ী হবে।

আবেদন ফি: 200 টাকা।

সূত্র: অফিসিয়াল ওয়েবসাইট।

চাকরি প্রকাশের তারিখ: ১ এপ্রিল ২০২৪।

আবেদন শুরুর তারিখ: ১ এপ্রিল ২০২৪।

আবেদনের শেষ তারিখ: 22 এপ্রিল 2024।

নিয়োগকর্তার তথ্য

নিয়োগকর্তাঃ বাংলাদেশ নৌবাহিনী।

সংস্থার ধরন: সরকারী সংস্থা।

ইমেইল ঠিকানা: info@navy.mil.bd

হেড অফিসের ঠিকানা: নৌ সদর দপ্তর, বনানী, ঢাকা-১২১৩

অফিসিয়াল ওয়েবসাইট: www.navy.mil.bd

অফিসিয়াল সাইটে প্রকাশিত বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ পড়ুন pdf

বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪
বাংলাদেশ নৌবাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪

 

আবেদন করতে এখানে ক্লিক করুন

 

আবেদন প্রক্রিয়া বাংলাদেশ নৌবাহিনীর চাকরির 

সরকারি চাকরির জন্য বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দিন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ হল একটি সুবর্ণ কর্মজীবনের সুযোগ এবং বাংলাদেশে একটি সরকারি চাকরি পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ। সুতরাং, আপনি কি নৌবাহিনীর চাকরির বিজ্ঞপ্তি ২০২৪-এর জন্য আবেদন করতে চান? বাংলাদেশ নৌবাহিনীর চাকরির  বিজ্ঞপ্তি ২০২৪  -এর জন্য কীভাবে আবেদন করবেন তা আমরা এখানে আলোচনা করেছি।

এখন প্রশ্ন হল কিভাবে আবেদন করবেন। বাংলাদেশ নৌবাহিনীর চাকরির আবেদন প্রক্রিয়া অনলাইন বেস। সুতরাং, সমস্ত আগ্রহী এবং যোগ্য আবেদনকারীরা সহজেই Join Bangladesh Navy mil bd অফিসিয়াল ওয়েবসাইট যা www.joinnavy.navy.mil.bd এ অনলাইনে আবেদন করতে পারেন।

আবেদন প্রক্রিয়া ধাপে ধাপে বাংলাদেশ নৌবাহিনীর চাকরির 

  • বাংলাদেশ নৌবাহিনীতে যোগদানের অফিসিয়াল ওয়েবসাইট https://joinnavy.navy.mil.bd এ যান।
  • পছন্দসই কোর্সের জন্য আবেদন করতে হলে পেজের বাম পাশে “আবেদন করুন” এ ক্লিক করতে হবে।
  • আবেদন প্রক্রিয়া চলাকালীন প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করুন।
  • আপনি যখন আবেদনের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাবেন, তখন আপনাকে অনলাইন ব্যাঙ্কিং (যেমন ভিসা, মাস্টার কার্ড এবং আমেরিকান এক্সপ্রেস) বা মোবাইল ব্যাঙ্কিং (যেমন বিকাশ, রকেট, টি-ক্যাশ, ক্যাশ, শিওরক্যাশ) ব্যবহার করে একটি আবেদন ফি দিতে হবে। MCash, MyCash, OneCash, EasyCash, QCash, Nexus, Amex, ইত্যাদি)। অর্থপ্রদান প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য বাংলাদেশ নৌবাহিনীর চাকরির আবেদনপত্রে উল্লেখ থাকবে।
  • একবার আপনি আবেদন ফি পরিশোধ করলে, আপনি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য একটি কল-আপ চিঠি পাবেন।
  • অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি সহ প্রাথমিক সাক্ষাত্কারের জন্য কল-আপ লেটার, ফর্ম কমিশন-1এ (সম্পূর্ণ আবেদনপত্র) এবং ব্যক্তিগত তথ্য ফর্ম ডাউনলোড করুন এবং মুদ্রণ করুন।
  • আপনি যদি কল-আপ লেটার এবং ফর্ম ডাউনলোড করতে না পারেন, তাহলে আপনি আপনার মোবাইল নম্বরে দেওয়া রোল এবং ট্র্যাকিং নম্বর ব্যবহার করে ওয়েবসাইটে পুনরায় সাইন ইন করতে পারেন।

বাংলাদেশ নৌবাহিনী নির্বাচন পদ্ধতি

বাংলাদেশ নৌবাহিনীর চাকরির সার্কুলার 2024 অনুযায়ী, প্রার্থী বাছাই প্রক্রিয়া নিম্নলিখিত ধাপগুলি নিয়ে গঠিত:

প্রাথমিক স্বাস্থ্য এবং ভাইভা পরীক্ষা: অংশগ্রহণকারীদের একটি প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হবে, এবং যারা পাস করবে তাদের প্রাথমিক মৌখিক/জীবনী পরীক্ষায় অংশ নিতে হবে।

লিখিত পরীক্ষা: বাংলাদেশ নৌবাহিনীর প্রাথমিক বাছাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের বুদ্ধিমত্তা, ইংরেজি এবং সাধারণ জ্ঞানের বিষয়গুলি কভার করে একটি লিখিত পরীক্ষার জন্য সাক্ষাত্কারের চিঠিতে নির্দিষ্ট স্থানে উপস্থিত হতে হবে।

ISSB পরীক্ষা এবং ভাইভা: লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ISSB দ্বারা ইন্টার-আর্মি সিলেকশন বোর্ড (ISSB), ঢাকা সেনানিবাস, ঢাকায় পরীক্ষা ও সাক্ষাতকার নেওয়া হবে।

চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা: ISSB পরীক্ষার সময়, প্রার্থীদের চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে।

চূড়ান্ত নির্বাচন এবং যোগদান: মেডিকেল প্রয়োজনীয়তা পূরণ করার পরে, প্রার্থী চূড়ান্ত নির্বাচন এবং কোর্সে যোগদানের তারিখ পাবেন। বাংলাদেশ নৌবাহিনী 2023 সালের ডিসেম্বরের মধ্যে উপযুক্ত প্রার্থী বাছাই করার জন্য চূড়ান্ত নির্বাচন বোর্ডের কার্যক্রম পরিচালনা করবে।

এছাড়াও আরো অন্যান্য চাকরির খবর ও নিয়োগ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *