ব্যাংক চাকরি

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

সম্প্রতি ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড কর্তৃপক্ষ www.islamibankbd.com-এ প্রকাশ করেছে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪ বাংলাদেশে একটি আকর্ষণীয় ব্যাংক চাকরির বিজ্ঞপ্তি ২০২৪। চাকরি প্রকাশের তারিখ, আবেদনের শেষ তারিখ, শিক্ষাগত প্রয়োজনীয়তা, কীভাবে আবেদন করতে হবে ইত্যাদি সহ ইসলামী ব্যাংকের চাকরির সার্কুলার ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য নীচে বর্ণিত হয়েছে।ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এই -ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ এর মাধ্যমে নতুন জনবল নিয়োগ করবে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এ কর্মজীবন একটি ভাল বেতন, সামাজিক সম্মান, চাকরির নিরাপত্তা এবং দ্রুত কর্মজীবন বৃদ্ধি সহ ব্যাংক চাকরি প্রার্থীদের জন্য একটি অত্যন্ত আকর্ষণীয় ক্যারিয়ারের সুযোগ। যোগ্য প্রার্থীরা অনলাইনে www.career.islamibankbd.com/career.php-এ ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ -এর জন্য আবেদন করতে পারবেন।

ইসলামী ব্যাংকের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ কর্তৃপক্ষ কর্তৃক ১৭ মার্চ ২০২৪ তারিখে প্রকাশিত হয়েছে। চাকরির আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩১ মার্চ ২০২৪। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এই ইসলামী ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ এর মাধ্যমে ০১টি চাকরির পদের জন্য মোট (নির্দিষ্ট নয়) লোককে নিয়োগ করবে। যে প্রার্থীরা ইসলামী ব্যাংক বাংলাদেশের জন্য আবেদন করতে চান সীমিত চাকরি অনলাইনে আবেদন করতে পারেন।

আরো পড়ুন:

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সম্পর্কে বিস্তারিত জানুন

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি। (IBBPLC.) (বাংলা: ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি) বাংলাদেশে অবস্থিত একটি ইসলামী ব্যাংকিং কোম্পানি। এটি কোম্পানি আইন 1913 এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসাবে 13 মার্চ 1983 তারিখে অন্তর্ভুক্ত হয় এবং একই বছর 30 মার্চ অপারেশন শুরু করে। আইবিবিপিএলসি একটি দেশব্যাপী শেয়ার্ড এটিএম নেটওয়ার্ক সহ নিজস্ব এটিএম বুথ বজায় রাখে। আইবিবিপিএলসি বাংলাদেশের সবচেয়ে বড় বেসরকারি ব্যাংকিং নেটওয়ার্ক। যখন IBBPLC প্রতিষ্ঠিত হয়, তখন এটি ছিল দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রথম ব্যাংক যেটি শরিয়াহ ভিত্তিক ব্যাংকিং সেবা প্রদান করে। ব্যাংকটি ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেড উভয়ের সাথেই তালিকাভুক্ত হয়েছে।

বাংলাদেশ ১৯৭৪ সালের ফেব্রুয়ারিতে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) এর সদস্য হয় এবং সে বছর সেপ্টেম্বরে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের সনদে স্বাক্ষর করে। এপ্রিল ১৯৭৮ সালে, ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের 9তম সম্মেলনে সদস্য দেশগুলির ব্যাংকিং ব্যবস্থাকে ধীরে ধীরে ইসলামিক অপারেশন সিস্টেমে পুনর্গঠনের জন্য সুপারিশ করা হয়েছিল। 1980 সালের নভেম্বরে, বাংলাদেশ ব্যাংকের পরিচালক (গবেষণা) এ এস এম ফখরুল আহসান বাংলাদেশে ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরু করার জন্য সুপারিশ করেন। এপ্রিল 1981 সালে, অর্থ মন্ত্রণালয় বাংলাদেশ ব্যাংককে লেখা একটি চিঠিতে বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলির সকল শাখায় পরীক্ষামূলক ভিত্তিতে পৃথক ইসলামিক ব্যাংকিং কাউন্টার চালু করার এবং এই উদ্দেশ্যে পৃথক লেজার রাখার সুপারিশ করে।

ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  এক নজরে

আসুন ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলি একবার দেখে নেওয়া যাক। যেমন মোট শূন্যপদ, শূন্য পদের নাম, বেতন, আবেদনের সময়সীমা, কীভাবে আবেদন করবেন ইত্যাদি।

ইসলামী ব্যাংকে চাকরির মোট শূন্যপদ

 পোস্ট বিভাগ মোট শূন্যপদ
০১ (নির্দিষ্ট নয়)

 ইসলামী ব্যাংকের চাকরির পদের নাম ও শূন্যপদের বিবরণ

ক্রমিক নাম্বার পদের নাম শূন্যপদ শিক্ষাগত যোগ্যতা
০১ ব্যবস্থাপনা পরিচালক (এমডি)

 

(নির্দিষ্ট নয়) এমবিএ / ফিন্যান্স, অ্যাকাউন্টিং, ব্যাংকিং, ব্যবস্থাপনা, পরিসংখ্যান, অর্থনীতিতে মাস্টার্স

হতে হবে।

ইসলামী ব্যাংকে চাকরির গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

চাকরি প্রকাশের তারিখ: ১৭ মার্চ ২০২৪।

আবেদনের শেষ তারিখ: ৩১ মার্চ ২০২৪।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের একটি বিশ্বস্ত এবং সুনামধন্য ব্যাংক। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুইফট কোড হল IBBLBDDH। ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয় ইসলামী ব্যাংক টাওয়ার, 40 দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা 1000, বাংলাদেশ-এ অবস্থিত। সম্প্রতি তারা নতুন জনবল খুঁজছেন। তাই, সঠিক যোগ্য চাকরি প্রার্থীদের যোগ করতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ২০২৪ সালে এই নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪

নভেম্বর ১৯৮২, ইসলামী উন্নয়ন ব্যাংকের একটি প্রতিনিধি দল বাংলাদেশে বেসরকারি খাতে একটি ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার জন্য একটি যৌথ উদ্যোগের সম্ভাবনা পর্যবেক্ষণ ও মূল্যায়ন করতে ঢাকা সফর করে এবং প্রস্তাবিত ইসলামী ব্যাংকে মূলধন বিনিয়োগের জন্য একটি উদ্যোক্তা হিসেবে ইসলামী উন্নয়ন ব্যাংককে সুপারিশ করে। . ফলস্বরূপ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশের প্রথম শরীয়াহ্ অনুগত ব্যাংক ১৯৮৩ সালের ৩০ মার্চ কার্যক্রম শুরু করে। এটি সৌদি এবং কুয়েতি বিনিয়োগকারীদের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল যারা প্রাথমিক মূলধনের ৭০ শতাংশ প্রদান করেছিল। এটি ১৯১৩ সালের ভারতীয় কোম্পানি আইনের অধীনে নিবন্ধিত একটি পাবলিক লিমিটেড কোম্পানি। IBBL হল বাংলাদেশ সরকার, বাংলাদেশের 22 জন ব্যবসায়ী, ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাঙ্ক, এবং মুসলিম মধ্যপ্রাচ্যের দেশগুলির বিনিয়োগ সংস্থা এবং ব্যাঙ্কগুলির একটি যৌথ উদ্যোগ।

আপনি যদি ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  সালে ব্যাংক চাকরি করতে চান, তাহলে ইসলামী ব্যাংকের চাকরির  আপনার জন্য প্রকাশিত হয়েছে। ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  বেকারদের জন্য একটি দুর্দান্ত ক্যারিয়ারের সুযোগ তৈরি করেছে যারা বাংলাদেশে ব্যাংকের চাকরিতে আগ্রহী। নিঃসন্দেহে, এটি ব্যাংকের চাকরিপ্রার্থীদের জন্য একটি আকর্ষণীয় চাকরির সুযোগ।আসুন ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  অনুযায়ী আরও বিস্তারিত জেনে নেই।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির বিজ্ঞপ্তি ২০২৪সম্পর্কিত সমস্ত তথ্য

নিয়োগকর্তা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

পোস্টের নাম: উপরে দেখুন।

চাকরির অবস্থান: পোস্টিং এর উপর নির্ভর করে।

পোস্ট বিভাগ: ০১।

মোট শূন্যপদ: (নির্দিষ্ট নয়)।

কাজের ধরন: ফুল টাইম।

চাকরির শ্রেণী: ব্যাংকের চাকরি।

লিঙ্গ: সকল পুরুষ এবং মহিলা উভয়ই আবেদন করতে পারবেন।

বয়স সীমা: বিজ্ঞপ্তি অনুযায়ী।

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ এবং মাস্টার্স ডিগ্রি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অভিজ্ঞতার প্রয়োজনীয়তা: ফ্রেশাররাও আবেদন করার যোগ্য।

বেতনঃআলোচনাসাপেক্ষে

অন্যান্য সুবিধা: কোম্পানির নীতি অনুযায়ী।

আবেদন ফি: প্রযোজ্য নয়।

সূত্র: অনলাইন।

চাকরি প্রকাশের তারিখ: ১৭ মার্চ ২০২৪।

আবেদনের শেষ তারিখ: ৩১ মার্চ ২০২৪।

নিয়োগকর্তার তথ্য

নিয়োগকর্তা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

প্রতিষ্ঠানের ধরন: ব্যাংক।

সুইফট কোড: IBBLBDDH।

ইমেইল: info@islamibankbd.com।

প্রধান কার্যালয়ের ঠিকানা: ইসলামী ব্যাংক টাওয়ার, 40 দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা 1000, বাংলাদেশ।

অফিসিয়াল ওয়েবসাইট: www.islamibankbd.com

এরকম আরো অনেক চাকুরীর খবর ও নিয়োগ দ্রুত পেতে ভিজিট করুন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির আবেদনের যোগ্যতা

  • ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির জন্য আবেদন করার জন্য আপনাকে অবশ্যই বাংলাদেশের একজন নাগরিক হতে হবে।
  • ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ ছবিতে উল্লিখিত তারিখ অনুযায়ী আপনার বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে।
  • ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ অনুযায়ী আপনার অবশ্যই শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকতে হবে।
  • মৌখিক পরীক্ষার সময় প্রার্থীদের সকল শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার সনদের কপি জমা দিতে হবে।
  • ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ এর নির্দেশনা অনুযায়ী আপনাকে অবশ্যই আবেদন জমা দিতে হবে।

ইসলামী ব্যাংকের চাকরির আবেদনের পদ্ধতি

আপনি কি ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ এর জন্য আবেদন করতে চান? আমরা এখানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির আবেদন ফরম এবং কীভাবে এটি অনলাইনে জমা দিতে হয় সে সম্পর্কে আলোচনা করেছি। সুতরাং, আপনি যদি মনে করেন যে আপনি ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪-এর জন্য আবেদন করার জন্য উপযুক্ত,-এর আবেদন প্রক্রিয়া অনুসরণ করে আপনার চাকরির আবেদন জমা দিন।

অফিসিয়াল সাইটে প্রকাশিত ইসলামিক ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি পড়ুন PDF

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

 

আবেদন করতে এখানে ক্লিক করুন

 

আবেদন প্রক্রিয়া ধাপে ধাপে ইসলামী ব্যাংকের চাকরির 

আগ্রহী প্রার্থীরা ইসলামী ব্যাংকের ক্যারিয়ার ওয়েবসাইট www.career.islamibankbd.com/career.php এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আপনি যদি ইসলামী ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২৪-এর জন্য আপনার চাকরির আবেদন জমা দিতে চান, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • প্রথমে, ইসলামী ব্যাংকের চাকরির বিজ্ঞপ্তি ২০২৪-এ আবেদনের নির্দেশাবলী পড়ুন।
  • তারপর, ইসলামী ব্যাংকের ক্যারিয়ার ওয়েবসাইট লিঙ্কে যান: www.career.islamibankbd.com/career.php।
  • “এখনই আবেদন করুন” বোতামে টিপুন।
  • চাকরির আবেদনপত্র সঠিকভাবে পূরণ করতে হবে।
  • ইসলামী ব্যাংকের চাকরির আবেদনপত্রে প্রদত্ত সমস্ত তথ্য পুনরায় পরীক্ষা করুন।
  • তারপর “আবেদন জমা দিন” বোতামে টিপতে হবে।।

ইসলামী ব্যাংকের চাকরির ইন্টারভিউ এবং পরীক্ষার তথ্য

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চাকরির শূন্যপদে সফলভাবে আবেদন করার পর, আপনাকে একটি ইন্টারভিউ বা লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। ইসলামী ব্যাংক চাকরির ইন্টারভিউ পরীক্ষার তারিখ ও সময়, কেন্দ্র আপনার চাকরির আবেদনে প্রদত্ত মোবাইল নম্বর বা ইমেলের মাধ্যমে আপনাকে সময়মত অবহিত করবে। সুতরাং,ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  -এর জন্য আবেদন করার পরে নিয়মিত আপনার মোবাইল বার্তা এবং ইমেল ইনবক্স চেক করুন।

আমরা ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  সম্পর্কিত সমস্ত তথ্য শেয়ার করেছি। আমরা মনে করি আপনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ক্যারিয়ারের সুযোগ সম্পর্কে বুঝতে পেরেছেন। ইসলামী ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে, নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।

এছাড়াও আরো অন্যান্য চাকরির খবর ও নিয়োগ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *