সরকারি চাকরি

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

Contents

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪:

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪
খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ আগ্রহী যোগ্য ব্যক্তিদের জন্য তাদের অফিসিয়াল ওয়েবসাইটে  ২২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে প্রকাশিত হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ অনুযায়ী, ডেপুটি কমিশনার মোট নিয়োগ করবেন — ০৯ পদে চলমান নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে।জেলা প্রশাসক খাগড়াছড়ি ডিসি অফিস আগ্রহী চাকরি প্রার্থীদের তাদের যোগ্য চাকরির পোস্টে অফলাইন/অনলাইনে আবেদন করতে হবে। ডিসি অফিসের চাকরির আবেদন এর শেষ তারিখ  ২০ মার্চ ২০২৪

অনুগ্রহ করে সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন এব  জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪  সম্পর্কে আরও বিস্তারিত নিচে দেয়া হল।

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি

জেলা প্রশাসক বা ডেপুটি কমিশনার বাংলাদেশের জেলার মুখ্য নিয়ন্ত্রণকারী এবং ভূমিরাজস্ব বিষয়ক কর্মকর্তা। তারা বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডারের (যা বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস নামে পরিচিত) গ্রেড-৫ সেবাকর্মীর মধ্যে অন্যতম এবং সরকারের গুরুত্বপূর্ণ আমলা হিসেবে চিহ্নিত হয়। তিনি একই সাথে ডেপুটি কমিশনার (Deputy Commissioner), জেলা কালেক্টর (District Collector) ও জেলা ম্যাজিস্ট্রেট (District Magistrate)। ফলে তিনি ভূমি ব্যবস্থা পরিচালনা, দুর্যোগ ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা পরিস্থিতি সমন্বয় সাধন এবং সাধারণ ও স্থানীয় নির্বাচনের ক্ষেত্রে রিটার্নিং অফিসার হিসেবে কাজ করেন। জেলা প্রশাসক মন্ত্রিপরিষদ বিভাগের একজন প্রতিনিধি। তিনি তার কাজের জন্য কেন্দ্রীয় সরকারের নিকট জবাবদিহি করেন।

জেলাতে সংসদ সদস্যদের পাশাপাশি তিনিও রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সাথে যোগাযোগের অনুমতিপ্রাপ্ত কর্মকর্তা। জেলা প্রশাসক মন্ত্রিপরিষদ বিভাগের অধীন মন্ত্রিপরিষদ সচিব এবং বিভাগীয় কমিশনারের নির্দেশ ও তত্ত্বাবধানে কাজ করেন। বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রশাসন ক্যাডার হতে পদোন্নতিপ্রাপ্ত সরকারের উপসচিবগণের মধ্য হতে জেলা প্রশাসক নিয়োগ করা হয়। ওয়ারেন্ট অব প্রিসিডেন্স অনুসারে উপসচিবের পদক্রম ২৫ হলেও জেলা প্রশাসকের পদমর্যাদার ক্রম ২৪। তবে জেলা প্রশাসক শব্দটি ডেপুটি কমিশনার শব্দের বঙ্গানুবাদ নয়, বরং দুটো আলাদা পরিচিতিকে নির্দেশ করে। বর্তমান বাংলাদেশের আমলাতান্ত্রিক ব্যবস্থায় জেলা প্রশাসক শব্দটির প্রয়োগ লক্ষ করা যায়।

আরো পড়ুন:

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি অফিসে চাকরির আবেদনের যোগ্যতা 

জাতীয়তা: শুধুমাত্র বাংলাদেশী নাগরিকরা জেলা প্রশাসকের অফিসের চাকরির জন্য আবেদন করতে পারেন।

বয়স সীমা: চাকরিপ্রার্থীরা ডিসি চাকরির জন্য আবেদন করতে হলে সাধারণ কোটার জন্য ১৮ থেকে ৩০ বছর বয়সী হতে হবে, আর যারা মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী বা উপজাতি কোটার জন্য আবেদন করতে চান তাদের বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা: চাকরির জন্য আবেদনকারীদের অবশ্যই যে কোন প্রযুক্ত বোর্ড থেকে মাধ্যমিক শিক্ষাসহ সার্টিফিকেট অথবা তার সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

জেলার যোগ্যতা: চাকরির বিজ্ঞপ্তির অফিসিয়াল ছবিতে উল্লিখিত খাগড়াছড়ি জেলার লোকেরা এই ডিসি সার্কুলারের জন্য আবেদন করতে পারেন।

প্রার্থীর গুণমান: আপনাকে অবশ্যই একজন আত্মবিশ্বাসী এবং স্মার্ট পরিশ্রমী হতে হবে। 

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ এর বিস্তারিত পড়ুন

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ প্রকাশিত হয়েছে বাংলাদেশের যোগ্য নাগরিকদের জন্য কর্তৃপক্ষের কাছ থেকে সঠিক লোক নিয়োগের জন্য। আঠারো বছরের বেশি বয়সী যোগ্য বাংলাদেশী নারী-পুরুষ তাদের যোগ্যতা অনুযায়ী এই জেলা প্রশাসক ডিসিতে চাকরির পদের জন্য আবেদন করতে পারবেন।

আপনি যদি 18 বছরের বেশি বয়সী হন এবং আপনার আগ্রহ এবং যোগ্যতা থাকে তাহলে আপনি এই জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ এর জন্য আবেদন করতে পারেন। আপনি যদি ২০২৪ সালে জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪ অফিসের চাকরিতে যোগ দিতে চান তবে আপনার এই সুযোগটি মিস করা উচিত নয়। এটি পেতে আপনার যথাসাধ্য চেষ্টা করা উচিত। এটি জনপ্রিয় সরকারি চাকরি।

তবে জেলা প্রশাসক ডিসি খাগড়াছড়ি চাকরির জন্য আবেদন করার পূর্ব শর্ত রয়েছে যা আপনাকে অবশ্যই এই সরকারি চাকরি পেতে হবে। চাকরির জন্য আবেদন করার জন্য আরও কিছু পূর্বশর্ত রয়েছে যা আপনাকে অবশ্যই জেলা প্রশাসকের চাকরির জন্য আবেদন করতে হবে।

জেলা প্রশাসক খাগড়াছড়ি চাকরির বিজ্ঞপ্তি -২০২৪

সংগঠনের নাম জেলা প্রশাসক ডিসি অফিস
সূত্র অনলাইন ই-পেপার নোটিশ

 

চাকরির বিভাগ সরকারি চাকরি

 

চাকরির অবস্থান

 

ডিসি অফিস সার্কুলার ২০২৪ এর ছবিতে দেখুন।
মোট শূন্যপদ

 

০৯
শিক্ষাগত যোগ্যতা

 

স্নাতক পাস, স্নাতকোত্তর পাস, এইচএসসি পাস, জেডিসি/জেএসসি পাস, শূন্যপদে চাকরির পদে এসএসসি পাস হতে হবে।
অভিজ্ঞতা

 

নতুন, এবং অভিজ্ঞতা, চাকরির পোস্ট অনুযায়ী
জেলার নাম ডিসি অফিস জব সার্কুলার ২০২৪ ছবিতে দেখুন।
বেতন/গ্রেড

 

৮,২৫০-২০,০১০/- টাকা
আবেদন প্রক্রিয়া

 

অফলাইন
আবেদন ফি সার্কুলার ইমেজ দেখুন
মোট বিভাগ ০৯

আবেদন প্রকাশের তারিখ

শুরুর তারিখঃ২২ ফেব্রুয়ারী ২০২৪

আবেদন শেষের তারিখঃ ২০ মার্চ ২০২৪

অফিসিয়াল বিজ্ঞপ্তি জেলা প্রশাসক খাগড়াছড়ি নিয়োগ ২০২৪ পড়ুন

জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪
জেলা প্রশাসকের কার্যালয় খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

 

আবেদন করতে এখানে ক্লিক করুন

 

এছাড়াও জেলা প্রশাসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ -এর অফিসিয়াল ছবি আগ্রহী প্রার্থীদের জন্য আমাদের ওয়েবসাইটে যোগ করা হয়েছে। আপনি যদি শেষ পর্যন্ত  এছাড়াও জেল প্রশাসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসিয়াল ইমেজটি মনোযোগ সহকারে পড়েন, তাহলে আপনি সমস্ত প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন।

চাকরির আবেদনের শেষ তারিখ, চাকরির বয়সসীমা, চাকরির আবেদনের পদ্ধতি, চাকরির আবেদনের ফি এবং আরও অনেক কিছু জানতে নিচের জেলা প্রশাসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ইমেজটি পড়ুন।

জেলা প্রশাসক খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর আবেদনের পদ্ধতি

আপনি জেনে খুশি হবেন যে আপনি আপনার নিকটস্থ পোস্ট অফিসের মাধ্যমে বা সরাসরি ডেপুটি কমিশনার জেলা প্রশাসক খাগড়াছড়ি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ চাকরির জন্য আবেদন করতে পারবেন। আপনাকে অবশ্যই চাকরির আবেদনপত্রের ফি সহ কর্তৃপক্ষের নির্দিষ্ট সময়ের মধ্যে ডিসি অফিসে পাঠাতে হবে।

আপনি যদি আগ্রহী হন তবে আপনাকে অবশ্যই আপনার যোগ্যতা অনুযায়ী চাকরির পোস্টের জন্য এই ডিসি অফিস জব সার্কুলারটি আবেদন করতে হবে, তারপর নিচের প্রদত্ত নিয়মগুলিকে গুরুত্ব সহকারে অনুসরণ করুন। 

জেলা প্রশাসক খাগড়াছড়ি অফিসে চাকরির আবেদনপত্র জমা দেওয়ার নিয়ম

আপনি যদি জেলা প্রশাসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪  -এ চাকরির জন্য আবেদন করতে চান, তাহলে আপনাকে অবশ্যই নীচের নিয়মগুলি খুব গুরুত্ব সহকারে অনুসরণ করতে হবে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে এটি সম্পূর্ণ করতে হবে। ডিসি অফিস নির্দিষ্ট সময়ের বাইরে চাকরির আবেদন গ্রহণ করবে না।

  • প্রথমে উপরে উল্লিখিত ওয়েবসাইটে যান।
  • “নোটিস বোর্ড” এ যান।
  • আপনার চাকরির আবেদনপত্র সংগ্রহ করুন।
  • আপনার NID কার্ড এবং একাডেমিক সার্টিফিকেট আছে এমন সঠিক তথ্য দিয়ে চাকরির আবেদনপত্র পূরণ করুন।
  • আপনার ডিসি অফিসে সঠিক পরিমাণ চাকরির আবেদন ফি পাঠান।
  • ডিসি অফিসের চাকরির আবেদনপত্রে প্রদত্ত সমস্ত তথ্য পুনরায় পরীক্ষা করুন।
  • অবশেষে, জেলা প্রশাসক ডিসি অফিস হেড অফিসে পোস্ট অফিসের মাধ্যমে আপনার চাকরির আবেদনপত্র পাঠান।

জেলা প্রশাসক খাগড়াছড়ি ডিসি অফিস ভাইভা পরীক্ষা

যারা জেলা প্রশাসক ডিসি অফিস লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন তারা মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। মৌখিক পরীক্ষার সময় প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনতে হবে। ডিসি অফিস ভাইভা পরীক্ষার প্রয়োজনীয় নথিগুলি নীচে উল্লেখ করা হয়েছে।

  • জাতীয় পরিচয়পত্র.
  • সকল স্তরের জন্য শিক্ষাগত যোগ্যতার প্রশংসাপত্র।
  • চাকরিতে আবেদনকারীরা যদি প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা বা উপজাতি কোটায় আবেদন করেন, তাদেরকে চাকরির জন্য আবেদনপত্রে চাকরির কোটা সংশোধিত সার্টিফিকেট সহ জমা দিতে হবে।
  • নাগরিকত্ব সার্টিফিকেট।
  • চারিত্রিক শংসাপত্র।
  • জেলা প্রশাসক ডিসি অফিসে চাকরির আবেদনের কপি।

এরকম আরো অনেক চাকুরীর খবর ও নিয়োগ দ্রুত পেতে ভিজিট করুন

জেলা প্রশাসক খাগড়াছড়ি ডিসি অফিসে চাকরির পরীক্ষা

আপনাকে জেলা প্রশাসক ডিসি অফিসের চাকরির পরীক্ষা দিতে হবে। জেলা প্রশাসক ডিসি অফিসের চাকরির পরীক্ষা ০৩ টি ধাপে পরিচালিত হয়।

জেলা প্রশাসক ডিসি অফিসের চাকরির পরীক্ষার ০৩ টি ধাপ হল:

  • লিখিত পরীক্ষা।
  • মৌখিক পরীক্ষা.
  • কম্পিউটার দক্ষতা পরীক্ষা। (পোস্ট অনুযায়ী)।

জেলা প্রশাসক খাগড়াছড়ি অফিস চাকরি পরীক্ষার তারিখ, আসন পরিকল্পনা, ফলাফল, এবং বিজ্ঞপ্তি

আবেদনকৃত চাকরি প্রার্থীদের জন্য ডেপুটি কমিশনার ডিসি অফিসের চাকরির পরীক্ষার সময়সূচি কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে এবং আপনি যদি সঠিকভাবে আবেদন করে থাকেন তাহলে আপনাকে আপনার ইমেল বা মোবাইল নম্বরে বার্তার মাধ্যমে অবহিত করা হবে।

আপনি অফিসিয়াল ওয়েবসাইটে পরীক্ষার তারিখ, আসন পরিকল্পনা, ফলাফল এবং বিজ্ঞপ্তি দেখতে পারেন। তাই যেকোনো ধরনের আপডেট খবর জানতে জেলা প্রশাসক ডিসি অফিসের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

আপনি যদি নিয়মিতভাবে সমস্ত জেলা প্রশাসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪   দেখতে চান, তাহলে আপনাকে নিয়মিত আমাদের ওয়েবসাইট পরিদর্শন করা উচিত। আমরা নিয়মিতভাবে সমস্ত বাংলাদেশ সরকারি চাকরির বিজ্ঞপ্তি/ডিসি অফিসের চাকরি প্রার্থীদের জন্য বিডিতে সমস্ত জেলা প্রশাসক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪   প্রকাশ করা হয় ।

সবার আগে চাকরির খবর ও নিয়োগ পেতে আমাদের ওয়েব সাইটে প্রতিদিন চোখ রাখুন।

এছাড়াও আরো অন্যান্য চাকরির খবর ও নিয়োগ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *