শিক্ষক নিয়োগ

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ -২০২৪

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ -২০২৪ঃ

<yoastmark class=

 মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ -২০২৪ঃমাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ১৪ ফেব্রুয়ারী অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে যা বাংলাদেশী বিশ্ববিদ্যালয় সরকারি চাকরির সেকারদের জন্য https://mbstu.ac.bd।মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ৪ পদে ৯ জন কে  নিয়োগ দিবে। বর্তমানে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় -২০২৪ বাংলাদেশের অন্যতম সেরা সরকারি চাকরির বিজ্ঞপ্তি।

 এই বিশ্ববিদ্যালয় নিয়ে কিছু তথ্যঃ

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে মাভাবিপ্রবি) বাংলাদেশের একটি সরকারি পর্যায়ে পরিচালিত উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান। এটি ভাসানী বিশ্ববিদ্যালয় নামেও পরিচিত। ১৯৯৯ সালে এই বিশ্ববিদ্যালয় ঢাকা বিভাগের অন্তর্গত টাঙ্গাইলের সন্তোষে প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের ১২তম পাবলিক বিশ্ববিদ্যালয়। এর নামকরণ করা হয় বাংলাদেশের কিংবদন্তি রাজনৈতিক নেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর নামানুসারে। এখানকার পড়াশোনার মাধ্যম ইংরেজি। পড়াশোনার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার জন্য এখানে শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের জন্য রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে।

এই বিশ্ববিদ্যালয়  প্রতি বছরে এ ৮৪৫ জন শিক্ষার্থী এখানে ভর্তি হয়। শিক্ষকের সংখ্যা  ২৪৩ জনেের ও বেশী।

মজলুম জননেতা মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয় স্থাপনে অগ্রণী ভুমিকা পালন করেন। তিনিই ১৯৫৭ সালের ৮ ফেব্রুয়ারি কাগমারী সম্মেলনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আনুষ্ঠানিক ঘোষণা দেন। কিন্তু বিভিন্ন কারণে বিশ্ববিদ্যালয়ের সাংগঠনিক কার্যক্রম শুরু করতে পারেন নি, অবশেষে ১৯৭০ সালে সাংগঠনিক কার্যক্রম শুরু করেন। ১৯৭০ সালের ৮ সেপ্টেম্বর মাওলানা ভাসানী “আমার পরিকল্পনায় ইসলামী বিশ্ববিদ্যালয়” শিরোনামে লিখিত নিবন্ধের মাধ্যমে তাঁর প্রস্তাবিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত প্রস্তাব করেন। তিনি জীবদ্দশায় ইসলামী বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন করে যেতে পারেননি, কিন্তু তিনিই মূলত বিশ্ববিদ্যালয় কাজ শুরু করে যান।

আরো পড়ুন:

মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সম্পর্কে কিছু তথ্য

২০০২ সালের ২১ নভেম্বর অধ্যাপক ড. মোঃ ইউসুফ শরীফ আহমেদ খান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে প্রথম নিয়োগ পান। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের অধীনে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি – বিভাগ দুটি নিয়ে এর দাপ্তরিক কার্যক্রম শুরু হয়।

এই বিশ্ববিদ্যালয়টির প্রধান ক্যাম্পাস টাঙ্গাইলের সদর উপজেলার উত্তর-পশ্চিমে মাওলানা ভাসানীর স্মৃতিধন্য সন্তোষে অবস্থিত। এই ক্যাম্পাসের আয়তন প্রায় ৭০.৬৯ একর। এই জায়গার ভেতরই বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদ, প্রশাসনিক ভবন, সাতটি আবাসিক শিক্ষার্থী হল, কেন্দ্রীয় গ্রন্থাগার, খেলার মাঠ ইত্যাদি অবস্থিত। এছাড়া ক্যাম্পাসের অধিভুক্ত জায়গার ভেতরই মাওলানা ভাসানীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে নির্মিত ঐতিহাসিক দরবার হল, প্রখ্যাত সুফি সাধক পীর শাহ্ জামানের নামানুসারে পীর শাহ্ জামান দিঘি, মাওলানা ভাসানীর মাজার, একটি মসজিদ, মন্দির, মাওলানা ভাসানী জাদুঘর, মাওলানা ভাসানী গবেষণা কেন্দ্রসহ বেশ কিছু প্রতিষ্ঠান রয়েছে।

২০২৩ সালে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ— মাভাবিপ্রবি’র বহিঃক্যাম্পাস (দ্বিতীয় ক্যাম্পাস) হিসেবে আত্মপ্রকাশ করেছে। মাভাবিপ্রবি’র নতুন অনুষদ ভেটেরিনারি চিকিৎসা এবং পশুবিজ্ঞান-এর যাত্রা এই ক্যাম্পাসে শুরু হয়েছে। সিরাজগঞ্জে অবস্থিত এই ক্যাম্পাসটি ১০ একর জায়গা নিয়ে গঠিত। এই জায়গায় একাডেমিক ভবন, পশুচিকিৎসা হাসপাতাল, পশুর শেড, অডিটোরিয়াম, ছাত্র-ছাত্রী হল ইত্যাদির মতো বিভিন্ন অবকাঠামো রয়েছে।

এরকম আরো অনেক চাকুরীর খবর ও নিয়োগ দ্রুত পেতে ভিজিট করুন

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ -২০২৪ঃ

নিয়োগকারীর নাম মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাভাসানী
কাজের ধরন ফুল টাইম
চাকরির ধরন বিশ্ববিদ্যালয়ে চাকরি
পদের সংখ্যা ০৪
মোট শূন্যপদ ০৮ (পুরুষ ও মহিলা)
কর্মস্থল টাঙ্গাইল
লিঙ্গ পুরুষ এবং মহিলা উভয়ই
বেতন ৩৫,৫০০- ৭১,২০০/-
আবেদন প্রক্রিয়া অনলাইনে
শিক্ষাগত যোগ্যতা ফ্রেশার এবং অভিজ্ঞরা আবেদন করতে পারেন

অনলাইনে আবেদন প্রক্রিয়া

 

আবেদন ফি ৮০০/-
আবেদন ফি জমা দেওয়ার প্রক্রিয়া ব্যাংক
   
 

 আবেদন প্রকাশিতঃ ১৪ ফেব্রুয়ারী ২০২৪

 শুরু সময়: ১৪ ফেব্রুয়ারী ২০২৪

 শেষ সময়: ৬ মার্চ ২০২৪

 

আবেদন করতে এখানে ক্লিক করুন

 

 

 বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক নিয়োগ চাকরির আবেদন ফরম পূরণ ও জমা দেয়ার প্রক্রিয়াঃ

  • সবার আগে যেতে হবে, https://mbstu.ac.bd ওয়েবসাইট এ ।
  • এরপর চাকরির আবেদন ফরম এর পিডিএফ ফাইল সংগ্রহ করতে হবে।
  • এবার খুব সাবধানে সঠিক তথ্য দিয়ে চাকরির আবেদন ফরম পূরণ করতে হবে।
  • আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় সকল কাগজপত্র সংযুক্ত করতে হবে।
  • আবেদন ফি ব্যাংকের মাধ্যমে পাঠাতে হবে।
  • সবশেষে চাকরির আবেদনপত্র পাঠাতে হবে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর অফিসিয়াল ঠিকানায়।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ পরীক্ষাঃ

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  কর্তৃপক্ষ কর্তৃক নির্বাচিত হওয়ার জন্য  চাকরির পরীক্ষা দিতে হবে। সাধারণত মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাভাসানী পরীক্ষা ০৩ ধাপে পরিক্ষা নেয়া হয়  ।

  • লিখিত পরীক্ষা।
  • ব্যবহারিক পরীক্ষা।
  • ভাইভা পরীক্ষা।

আশা করি আপনারা মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাভাসানী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর সাথে সম্পর্কিত সকল তথ্য দেখেছেন। এখন, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি পেতে হলে আপনাকে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসিয়াল  বিজ্ঞপ্তি অনুযায়ী সঠিকভাবে আবেদন করতে পারবেন।

jobpostbd ওয়েবসাইটে বাংলাদেশের যে কোন ধরনের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিসহ আরো সকল ধরনের চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়ে থাকে। সকল ধরণের নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে পেতে ওয়েব সাইটটি প্রতিদিন visit করুন।

এছাড়াও আরো অন্যান্য চাকরির নিয়োগ ও খবর

 

 

 

 

 

 

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *