ব্যাংক চাকরি

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি- ২০২৪ঃ

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪
ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

বাংলাদেশের  ইসলামী ব্যাংক  নিয়ােগ বিজ্ঞপ্তি- ২০২৪: সম্প্রতি ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশ করেছে। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর www.islamibankbd.com ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। ব্যাংকটির বিভিন্ন পদে অসংখ্য জন লােক নিয়ােগ দেওয়া হবে। অনলাইনের মাধ্যমে পুরুষ ও মহিলা উভয় আবেদন আবেদন করতে পারবেন। এই পােস্টের মাধ্যমে আমরা ইসলামী ব্যাংক নিয়োগ ২০২৪ সার্কুলারটির মাধ্যমে আবেদন যোগ্যতা, অনলাইনে আবেদন ফরম পূরণ করার নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ডাউনলোড ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানা যাবে। তাহলে চলুন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড -২০২৪ এর আলােকে বিস্তারিত জেনে আসি। নিচে ইসলামী ব্যাংকের নিয়োগের তারিখ, আবেদন পত্র, আবেদনের তারিখ ও যোগ্যতা সম্পর্কে আলোচনা করা হয়েছে।

বাংলাদেশ ইসলামী ব্যাংক  লিমিটেড সম্পর্কে কিছু তথ্য

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের একটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। এটি ইসলামী শরিয়াহ মোতাবেক পরিচালিত দক্ষিণ এশিয়ার সর্বপ্রথম ইসলামি ব্যাংক। ব্যাংকটি ১৯৮৩ সালের ১৩ই মার্চ কোম্পানি আইন, ১৯১৩-এর অধীনে একটি পাবলিক লিমিটেড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত হয়।] ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি যৌথ বিনিয়োগে প্রতিষ্ঠিত বাণিজ্যিক ব্যাংক যার ৩৬.৯১% স্থানীয় এবং ৬৩.০৯% বিদেশি বিনিয়োগ রয়েছে।] মোট ৬২৩ টি শাখা নিয়ে এই ব্যাংকটি দেশের সরকারি ও বেসরকারি খাতের ব্যাংকগুলোর মধ্যে সর্ববৃহৎ ব্যাংক হিসেবে স্থান পেয়েছে।] এটি বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মূলধনি প্রতিষ্ঠান এবং বেসরকারি খাতে দেশের সবচেয়ে লাভজনক ব্যাংক। ঢাকাচট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের তালিকাভুক্ত এই প্রতিষ্ঠানের অনুমোদিত মূলধন ২০,০০০ মিলিয়ন টাকা এবং পরিশোধিত মূলধন ১৬,৬৩৬.২৮ মিলিয়ন টাকা।] যুক্তরাজ্য ভিত্তিক শতাব্দী পুরাতন অর্থনীতি বিষয়ক ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’ এ প্রকাশিত প্রতিবেদনে ২০১২ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত টানা নয় বছর ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডকে গ্লোবালি ১,০০০ শীর্ষ ব্যাংকের তালিকায়  প্রথম বাংলাদেশী ব্যাংক হিসেবে অন্তর্ভুক্ত করে।

আরো পড়ুন:

 ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি -২০২৪

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ আবেদনের বিস্তারি জানুন।

প্রতিষ্ঠানের নাম:ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড

নিয়োগ প্রকাশের তারিখ:১৩ ফেব্রুয়ারি ২০২৪

চলমান নিয়োগ:০১ টি

পদের সংখ্যা:নির্ধারিত নয়

বয়সসীমা:১৮-৩০ বছর

শিক্ষাগত যোগ্যতা: ৮ম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাশ

চাকরির ধরন:ব্যাংক চাকরি

অফিসিয়াল ওয়েব সাইট :www.islamibankbd.com

শুরু তারিখ: আবেদন শুরু হয়েছে

আবেদনের শেষ তারিখ:১০ মার্চ ২০২৪

আবেদনের মাধ্যম: অনলাইনে

নিয়োগ প্রকাশের সূত্র:অফিসিয়াল ওয়েবসাইট/বিডিজবস.কম

আবেদনের ঠিকানা:https://career.islamibankbd.com/career.php

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তিতে দুটি নিয়োগ প্রকাশ করা হল নিচে:

নিয়োগ-১ঃ

পদের নাম: ট্রেইনী অ্যাসিস্ট্যান্ট অফিসার
পদসংখ্যা: নির্ধারিত নয়।
শিক্ষাগত যোগ্যতা: কোনো একাডেমিক পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী ছাড়াই স্নাতকোত্তর ডিগ্রি বা স্নাতক UGC দ্বারা অনুমোদিত যে কোন পাবলিক বা প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে যে কোন বিষয়ে ইঞ্জিনিয়ারিং।

এরকম আরো অনেক চাকুরীর খবর ও নিয়োগ দ্রুত পেতে ভিজিট করুন

নিয়োগ-২ঃ

পদের নাম: ট্রেইনী অ্যাসিস্ট্যান্ট অফিসার (ক্যাশ)
পদসংখ্যা: নির্ধারিত নয়।
শিক্ষাগত যোগ্যতা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন দ্বারা অনুমোদিত যেকোনো পাবলিক বা প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪
ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি-২০২৪

 

আবেদন করতে এখানে ক্লিক করুন

 

বাংলাদেশের ইসলামী ব্যাংক  সম্পর্কে আরো জানুন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রধান শরীয়াহ ভিত্তিক ব্যাংক এবং দেশের বৃহত্তম বাণিজ্যিক ব্যাংক, অত্যাধুনিক প্রযুক্তির সাথে  শাখা নেটওয়ার্কের মাধ্যমে জনগণের কল্যাণে সেবায় নিবেদিত। বর্তমান সময়ে অন্যান্য বেসরকারি চাকরির মধ্যে ইসলামী ব্যাংক লিমিটেড চাকরিটি অন্যতম। ইসলামী ব্যাংক চাকরি করার মাধ্যমে আপনি আপনার একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে পারেন। ইসলামী ব্যাংক লিমিটেড বিভিন্ন সময় বিভিন্ন ক্যাটাগরিতে অসংখ্য জনবল নিয়োগের উদ্দেশ্যে জব সার্কুলার প্রকাশ করে থাকে।

দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি আর্থিক লেনদেনকারী প্রতিষ্ঠান ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে ২টি পদে অসংখ্য জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের বিভিন্ন সুবিধা প্রাপ্তির জন্য মাসিক বেতনের পাশাপাশি প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী বিভিন্ন অবসর, ভাগ্যবানী, ও অন্যান্য সুযোগ উপলব্ধ থাকবে।

ইসলামী ব্যাংক নিয়োগ

১৯৭৯ সালে নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ মহসিন দুবাই ইসলামি ব্যাংকের অনুরূপ বাংলাদেশে একটি ইসলামি ব্যাংক প্রতিষ্ঠার জন্য পররাষ্ট্র সচিবের কাছে লেখা এক চিঠিতে সুপারিশ করেন। এর পরপরই ডিসেম্বর মাসে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংকিং উইং বাংলাদেশে ইসলামি ব্যাংক প্রতিষ্ঠার ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের অভিমত জানতে চায়। বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি হিসেবে তৎকালীন গবেষণা পরিচালক এ এস এম ফখরুল আহসান ১৯৮০ সালে ইসলামি ব্যাংকগুলোর কার্যক্রম পর্যবেক্ষণ ও পর্যালোচনার জন্য দুবাই ইসলামি ব্যাংক, মিসরের ফয়সাল ইসলামি ব্যাংক, নাসের সোশ্যাল ব্যাংক এবং আন্তর্জাতিক ইসলামী ব্যাংক সমিতির কায়রো অফিস পরিদর্শন করেন। ১৯৮১ সালে তিনি বাংলাদেশে ইসলামি ব্যাংক প্রতিষ্ঠার সুপারিশ করে একটি প্রতিবেদন পেশ করেন।

২০১৭ সালের হিসাব অনুসারে, ইসলামী ব্যাংক বাংলাদেশে ইসলামী ব্যাংকিং সম্পদ এবং আমানতের ৯০% পরিচালনা করে থাকে, সামগ্রিকভাবে দেশের বৃহত্তম বেসরকারী ঋণদাতা, যার ১২ মিলিয়ন আমানতকারী এবং ১০ বিলিয়ন ডলারের ব্যালেন্স শীট রয়েছে। প্রতিষ্ঠার পর থেকেই ব্যাংকটি জামায়াত নিয়ন্ত্রিত ব্যাংক হিসেবে পরিচিত ছিল। ২০১৭ সালে, বাংলাদেশ সরকারের উদ্যোগে পরিচালকদের অপসারণ করে এবং পরিচালনা পর্ষদ ও মালিকানাতে পরিবর্তন আসে। তাদের পরিবর্তে সরকারের ঘনিষ্ঠ লোকদের নিয়ে আসা হয়। এরপর ব্যাংকটির বড় অংশের শেয়ার ও মালিকানা চট্টগ্রামের শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের অধীনে চলে যায়।

আশা করছি আপনারা সবাই উপরুক্ত বিজ্ঞাপনটি পড়ে নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য পেয়েছেন। যেকোনো ইসলামী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি চাকরির নিয়োগ ও খবর সবার আগে ও দ্রত পেতে আমাদের ওয়েবসাইটটি visit করুন।

এছাড়াও আরো অন্যান্য চাকরির নিয়োগ ও খবর

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *